মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

কনকনে ঠান্ডায় বিপর্যস্ত শ্রীমঙ্গলের জনপদ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: কনকন ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে নগরজীবন ও প্রকৃতি। সন্ধ্যা নামতেই বাতাসে তিব্র শীত অনুভত হচ্ছে। শীতে খেটে খাওয়া মানুষ পড়েছেন বিপাকে। ঠান্ডায় শিশু ও বয়স্করা ঠান্ডাজনীত নানান রোগে আক্রান্ত হচ্ছেন।

সোমবার (১ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারি মো. ফরমান আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, সোমবার দেশের সর্বনি¤œ তাপমাত্রার তালিকায় শ্রীমঙ্গলের পরের অবস্থানে আছে তেতুলিয়া, ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশেই এখন তীব্র শীত বিরাজ করছে। কোথায় কোথায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে।

এদিকে শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারি জাহেদুল ইসলাম মাসুম বলেন, তীব্র শৈত্যপ্রবাহ বইছে শ্রীমঙ্গলে। গতকাল রোববার (৩১ জানুয়ারি) কুড়িগ্রামের রাজারহাটে ছিল

আমাদের শ্রীমঙ্গলের মতো তাপমাত্রা অর্থাৎ ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। কুড়িগ্রাম থেকে হিমালায় অপেক্ষাকৃত কাছে বলে হিমালয়ের উত্তরের হাওয়ার প্রভাবটা এদিকে এসে দেখা দিয়েছে।

দিনের সর্বোচ্চ তাপমাত্রা এখন প্রায় ২০ বা ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপর উঠছে না ফলে তীব্র শীত অনুভূত হচ্ছে। সেই সাথে ঠান্ডা বাতাস রয়েছে প্রকৃতিতে। এই কনকনে ঠান্ডার প্রভাব আরো দু-তিন থাকবে বলে জানান আবহাওয়াবিদ জাহেদুল ইসলাম মাসুম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com